Home / মিডিয়া নিউজ / ‘ঊনপঞ্চাশ বাতাস’ টাইমস স্কয়ারে আগামীকাল মুক্তি পাচ্ছে

‘ঊনপঞ্চাশ বাতাস’ টাইমস স্কয়ারে আগামীকাল মুক্তি পাচ্ছে

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের টাইমস স্কয়ারে মুক্তি পাচ্ছে বাংলাদেশি চলচ্চিত্র। শুক্রবার (১৯ নভেম্বর)

টাইমস স্কয়ারের ফ্ল্যাগশিপ থিয়েটার রিগ্যাল ই-ওয়াক ফোরডিএক্স এবং আরপিএক্স-এ মুক্তি পাবে

‘ঊনপঞ্চাশ বাতাস’। এটি পরিচালনা করেছেন মাসুদ হাসান উজ্জ্বল। আর এর মাধ্যমে টাইমস

স্কয়ারে অভিষেক হচ্ছে বাংলাদেশি সিনেমার। সিনেমাটির বিশ্ব পরিবেশক প্রতিষ্ঠান স্বপ্ন

স্কেয়ারক্রোয়ের প্রধান মোহাম্মদ অলিউল্লাহ সজীব এসব তথ্য নিশ্চিত করেছেন।

একই দিনে যুক্তরাষ্ট্র ও কানাডার মোট ১৬টি মূলধারার মাল্টিপ্লেক্সে একযোগে বাণিজ্যিকভাবে মুক্তি পাচ্ছে এই সিনেমা। টাইমস স্কয়ার ছাড়াও নিউ ইয়র্ক-এর আরো ৩টি থিয়েটারে মুক্তি পাবে ‘ঊনপঞ্চাশ বাতাস’। থিয়েটারগুলো হলো—অ্যাস্টোরিয়ার রিগ্যাল ইউএ কাফম্যান অ্যাস্টোরিয়া ও আরপিএক্স, জ্যামাইকার জ্যামাইকা মাল্টিপ্লেক্স সিনেমাস এবং বেলমোর-এর বেলমোর প্লেহাউস।

এছাড়া লসএঞ্জেলেস, ইউনিয়ন সিটি (বে এরিয়া), ডালাস, প্ল্যানো, অস্টিন, হিউস্টন, ওয়েস্ট পাম বিচ, নর্থ মিয়ামি, ফেয়ারফেক্স, হ্যানোভার ১টি করে ‘সিনেমার্ক’ থিয়েটার এবং কানাডার টরন্টো ও উইনিপেগ শহরের ১টি করে ‘সিনেপ্লেক্স’ থিয়েটারে মুক্তি পাচ্ছে ‘ঊনপঞ্চাশ বাতাস’।

মোহাম্মদ অলিউল্লাহ সজীব বলেন—‘আমেরিকা ও কানাডায় একযোগে ১৬টি মাল্টিপ্লেক্সে বাংলাদেশি সিনেমা মুক্তি পাওয়ার বিষয়টি অভূতপূর্ব ঘটনা। বাংলাদেশের সিনেমার ইতিহাসে এ ধরনের ঘটনা এটিই প্রথম, রেকর্ড তো অবশ্যই। এমন ঘটনা যে ঘটতে পারে কিছু দিন আগে সেটিও ভাবা যায়নি।’

গত বছরের ২৩ অক্টোবর বাংলাদেশে মুক্তি পায় ‘ঊনপঞ্চাশ বাতাস’। এরপর ভূয়সী প্রশংসা কুড়ায় চলচ্চিত্রটি। উত্তর আমেরিকায় এমন রেকর্ড মুক্তি নিয়ে দারুণ উচ্ছ্বসিত নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল বলেন, ‘আমরা একটি ভালো চলচ্চিত্র বানানোর চেষ্টা করেছি। স্বপ্ন স্কেয়ারক্রো সেটিকে উত্তর আমেরিকা তথা পৃথিবীর সেরা সব থিয়েটারে অনেক বড় পরিসরে মুক্তি দিচ্ছে। এবার দর্শকদের পালা। তারা যদি দলে দলে থিয়েটারে যান তাহলে বিশ্ববাজারে বাংলাদেশি সিনেমার অগ্রযাত্রা সময়ের ব্যাপার মাত্র।’

সম্পর্ক, বিশ্বাস আর আস্থার গল্প নিয়ে ক্যারিয়ারের প্রথম চলচ্চিত্র নির্মাণ করেছেন মাসুদ হাসান উজ্জ্বল। এই চলচ্চিত্রের গল্পের মূল চরিত্র অয়ন ও নীরা। এ দুটি চরিত্র রূপায়ন করেছেন ইমতিয়াজ বর্ষণ ও শার্লিন ফারজানা।

পরিচালনার পাশাপাশি ‘ঊনপঞ্চাশ বাতাস’-এর কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা এবং সংগীত পরিচালনাও করেছেন মাসুদ হাসান উজ্জ্বল। শুধু তাই নয়, ফটোগ্রাফি এবং পোস্টার ডিজাইনও তার করা।

প্রযোজনা প্রতিষ্ঠান রেড অক্টোবরের ব্যানারে চলচ্চিত্রটি প্রযোজনা করেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে ছিলেন সৈয়দা শাওন।

Check Also

বন্ধ হচ্ছে একের পর এক কলকাতার সিরিয়াল” জেনে নিন কেন;

গত কয়েক দিনে কলকাতার একাধিক বাংলা সিরিয়াল শেষ হওয়ার খবর পাওয়া গেছে। শ্রীকৃষ্ণভক্ত মীরা, সাঁঝের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Recent Comments

No comments to show.